Type Here to Get Search Results !

native

Friday (2023) Binge in Google Drive

Friday (2023) Binge in Google Drive


Friday (2023) Binge in Google Drive


আপন মানুষ দুঃখ দিলে সেটা সারাজীবন মনে থাকে। সেই দুঃখ ভুলে যাওয়ার মতো নয়। তবুও আমরা মানিয়ে নেই, জীবন চালিয়ে নেই। কিন্তু কতোদিন? সহ্যেরও তো একটা সীমা আছে নাকি! সীমা অতিক্রম করলেই মানুষের ভেতরের সত্তা জেগে ওঠে।

২০১৯ সালের ১৮ই জুন, শুক্রবার। বিভৎস এক রাত। যে রাতে ৯৯৯ এ কল করে মুনা নামের এক নারী নিজের মা, বাবা এবং আপন ছোট বোনকে শ্বাসরোধ করে হত্যা করার কথা স্বীকার করে পুলিশ ডাকে। সে কেনো এই খুনগুলা করেছে-সেটা দেখাতে গিয়েই বিভিন্ন ফিল্মি অ্যালিমেন্ট মিশিয়ে রায়হান রাফী নির্মাণ করেছেন 'ফ্রাইডে'।

দুইটি টাইমলাইনে গল্প দেখানো হয়েছে। গল্প বলার ধরণ অনেকটা 'জানোয়ার' সিনেমার মতোই। কিছুটা স্লো ট্রিটমেন্টে গল্প এগোলেও পরপর বেশ কিছু ঘটনা পর্দায় আসায় শুরু থেকেই 'ফ্রাইডে' গল্পের সাথে দর্শকদের জুড়ে রাখতে পারে। গল্পের শুরু থেকে শেষ অব্দি যেনো এক অসহায় নারী যে নিজের আপন মানুষদের দ্বারাই প্রতারিত হয়ে আসছে-তার আর্তনাদ দেখানো হয়েছে। যার ফলে শেষটা এতো ভয়ানক, বিভৎস যে একজন স্বাভাবিক মানুষও আঁতকে উঠবে। সবমিলিয়ে গল্পের উপস্থাপন ভালোই।

'ফ্রাইডে'কে 'তমা মির্জা শো' বললেও ভুল হবেনা। তিনি শুরু থেকেই যেভাবে নিজের চরিত্রের বিভিন্ন রূপ দারুণভাবে উপস্থাপন করেছেন, তা আসলেই প্রশংসা করার মতো। তার চরিত্রের বিভৎস রূপটা অনেকদিন মনে থাকবে। নাসির উদ্দীন খান, ফারজানা ছবি নিজেদের চরিত্রে দারুণ। ফারজানা ছবি'র প্রশংসা আলাদাভাবেই করতে হয়। বাকিদের অভিনয় করার জায়গা কম ছিলো। তবে সবাই ঠিকঠাক। একটি ছোট চরিত্রে শাহরিয়ার নাজিম জয় ছিলেন। তবে তার তেমন কিছু করার সুযোগ ছিলো না। 

সিনেমাটোগ্রাফি খুবই ভালো হয়েছে। কালার গ্রেডিংও বেশ ভালো। ব্যাকগ্রাউন্ড মিউজিক কিছু জায়গায় খাপছাড়া লেগেছে। তবে ওভারঅল ভালো। 



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Download Now